ফেসবুকে সাংবাদিকদের নামে গালিগালাজ হুমকির প্রতিবাদে সরব সাংবাদিকরা

6th October 2020 6:38 pm বাঁকুড়া
ফেসবুকে সাংবাদিকদের নামে গালিগালাজ হুমকির প্রতিবাদে সরব সাংবাদিকরা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :   খাতড়ার মুক্তিসূর্য নামে একটি ফেসবুক এ্যাকাউন্ট থেকে সাংবাদিক দের উদ্দেশ্যে করুচিকর মন্তব্যের ধিক্কার জানিয়ে খাতড়া প্রেস কর্নারের পক্ষ থেকে খাতড়া পাম্পমোড়ে এলাকায় একটি পথসভা করা হয়। এর পাশাপাশি খাতড়া প্রেস কর্নারের পক্ষ লিখিত স্মারকলিপি তুলে দেওয়া হয় খাতড়া থানার আইসি অভিজিৎ দাসের হাতে।  এদিনের কর্মসূচি নিয়ে খাতড়া প্রেস কর্নারের সম্পাদক রাহুল কর্মকার জানান, খাতড়ার এক স্থানীয় এক শাসকদলের নেতার ছবি দেওয়া এক ফেসবুক এ্যাকাউন্ট থেকে সাংবাদিক দের উদ্দেশ্যে করুচিকর মন্তব্য করা হয় এবং গত কয়েকমাস আগে এক চিত্র সাংবাদিক কে বাড়ি থেকে খবর করার নাম করে ডেকে নিগ্রহ করা হয়েছিল অর্থাৎ একই ঘটনা বারবার সাংবাদিকদের উপর শারিরীক ও মানসিক ভাবে টর্চার করা হচ্ছে। তাই সকলে একত্রিত হয়ে আজ আমরা এই কর্মসূচি নিতে বাধ্য হয়েছি।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।